12920359_1018213578259161_5504760642536532295_n

ক্ষুধা নিয়েই মাগুরার মহম্মদপুরের প্রাথমিকের ছাত্র কামরুলের বাংলাদেশ জয়

তিন বেলা পেট ভরে ভাত খাওয়ার নিশ্চয়তা নেই। খেয়ে না খেয়ে গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করে কামরুল ইসলাম (১০)। অভাবের সাথে যুদ্ধ করে কামরুল এবার অনুষ্ঠিত আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় দীর্ঘ লাফে সারাদেশের মধ্যে প্রথম ও ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় ৩য় হয়েছে।

কামরুলের বাড়ি মাগুরার মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউনিয়নের হরেকৃষ্ণপুর গ্রামে। সে হরেকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।

হতদরিদ্র পরিবারের ছেলের এই দেশজয়ের গল্প এলাকার মানুষের মুখেমুখে ফিরছে। কামরুলকে একনজর দেখতে তাদের কুঁড়ে ঘরে প্রতিদিন ভিড় করছেন লোকজন।

কামরুল ইসলাম জানায়,‘জাতীয় পর্যায়ে রেকর্ড ১৮ ফুট লাফিয়ে সে দেশ সেরা হয়। খালি পা আর বড় আসরের উপযোগি প্রশিক্ষণ না থাকায় ১০০ মিটার দৌড়ে সে ৩য় হয়। না হলে দৌড়েওসে প্রথম হতে পারত বলে জানায়। সহযোগিতা পেলে কামরুল বিকেএসপিতে পড়তে চায়।

কামরুলের মা রুপালী বেগম জানান,‘অভাবের জন্যি আমার মনিরে পেট ভরে ভাতই দিতি পারিনে। কাপুড় দিতি পারিনে। ঢাকায় খেলতি যাবি তার একজুড়া জুতো ছিল না। তারপরও দেশের মধ্যি প্রথম হইছে। আমার মনি যাতে ভালো খাবার খাতি পারে, খেলে আরও উপরে উঠতি পারে আপনারা  এটটু সহযোগিতা করবেন।

About Magura Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Translate »